কারিগরি-শিক্ষা-অধিদপ্তর-কর্তৃক-আয়োজিত-কারিগরি-শিক্ষকদের-দুই-মাসব্যাপী-ব্যবহারিক-প্রশিক্ষণ-কার্যক্রমের-উদ্বোধনী-অনুষ্ঠান।
Wellcome to National Portal



Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd জুন ২০২১

কারিগরি শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত কারিগরি শিক্ষকদের দুই মাসব্যাপী ব্যবহারিক প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান।


প্রকাশন তারিখ : 2021-06-01

শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে চ্যালেঞ্জ মোকাবেলাসহ জাতীয় সক্ষমতা অর্জনে সরকার কারিগরি শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দিচ্ছে । মন্ত্রী বলেন দেশে বর্তমানে কর্মক্ষম জনগোষ্ঠীর যে প্রাচুর্য রয়েছে তার সুবিধাকে কাজে লাগাতে হলে কারিগরি ধারার শিক্ষকদের আরো যোগ্য ও দক্ষ করে তুলতে হবে।

 

তিনি কারিগরি শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত কারিগরি শিক্ষকদের দুই মাসব্যাপী ব্যবহারিক প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন ।

 

ডা.দীপু মনি বলেন সরকার দেশের সার্বিক উন্নয়নের জন্য শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজানোর কাজ করে যাচ্ছে।

 

অনুষ্ঠানে বিশেষ অতথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী শিল্প মালিকদের প্রতি আহ্বান জানান যাতে তারা কারিগরি শিক্ষার্থীদের সম্মানী প্রদান পূর্বক হাতে কলমে প্রশিক্ষণের ব্যবস্থা করে। তিনি বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানব পূজিঁ সৃষ্টির লক্ষ্যে ড. কুদরত ই খোদকে প্রধান করে শিক্ষা কমিশন গঠন করেন। এ কমিশনের বৈশিষ্ট্য ছিলো দক্ষতা নির্ভর শিক্ষা।

মহিবুল হাসান চৌধুরী বলেন বিশ্বে যেসব দেশ দ্রুত উন্নতি অর্জন করেছে তারা সবাই বাস্তবমূখী শিক্ষাব্যবস্থা প্রণয়ন করেছে । উপমন্ত্রী বলেন বর্তমানে পলিটেকনিক সমূহের ল্যাবরেটরি অনেক আধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ হয়েছে ।

 

অনুষ্ঠানে ভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব জনাব মোঃ আমিনুল ইসলাম খান। তিনি বলেন চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে প্রশিক্ষক  ও কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষকদের জ্ঞান ও দক্ষতা যুগোপযোগী করতে হবে।